শিরোনাম

১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:১৬

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ১০০৪৮ জনের ছারিয়েছে

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: মার্চ ২০, ২০২০ ২:২৩ অপরাহ্ণ
Print Friendly and PDF

বিশ্বে এখন সবচেয়ে বেশি আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ১৭৯টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। সারাবিশ্বে ২ লাখ ৪৫ হাজার ৬১৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১০ হাজার ৪৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৮ হাজার ৪৩৭ জন।

করোনা আতঙ্কে অনেক দেশই অবরুদ্ধ (লক ডাউন) হয়ে পড়েছে। দোকান-পাট, ব্যবসায় বাণিজ্য, স্কুল, কলেজ সব বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত চীনে ৮০ হাজার ৯৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩ হাজার ২৪৮ জন।

অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় এখন সবার ওপরে আছে ইতালি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৪২৭ জনের প্রাণহানির সঙ্গে সঙ্গে তারা ছাড়িয়ে গেছে করোনার উৎস চীনকেও। এ নিয়ে ইউরোপের দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪০৫ জনে।

গত বুধবারই ইতালিতে একদিনে প্রাণ হারিয়েছিলেন ৪৭৫ জন কোভিড-১৯ রোগী। এখন পর্যন্ত এটাই যেকোনও দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

অপরদিকে ইরানে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৪০৭ এবং মারা গেছে ১ হাজার ২৮৪ জন। স্পেনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৭৭ এবং মারা গেছে ৮৩১ জন।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৩২০ এবং মারা গেছে ৪৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২৯৯ এবং মারা গেছে ২১৮ জন, ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯৯৫ এবং মারা গেছে ৩৭২ জন।

দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৬৫২ এবং মারা গেছে ৯৪ জন। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ২২২ জন এবং মারা গেছে ৪৩ জন।

যুক্তরাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২৬৯ এবং মারা গেছে ১৪৪ জন, নেদারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৬০ এবং মৃত্যু ৭৬, অস্ট্রিয়ায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৭৯ এবং মৃত্যু ৬।

বেলজিয়ামে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৯৫ এবং মৃত্যু হয়েছে ২১ জনের। নরওয়েতে ১ হাজার ৭৯০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৭ জন। সুইডেনে করোনায় আক্রান্ত ১ হাজার ৪৩৯ এবং মৃত্যু ১১।

ডেনমার্কে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৫১ এবং মৃত্যু ৬, জাপানে আক্রান্ত ৯৪৩ এবং মৃত্যু ৩৩, মালয়েশিয়া এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯শ এবং মারা গেছে ২ জন, কানাডায় আক্রান্তের সংখ্যা ৮৭৩ এবং মৃত্যু ১২, পর্তুগালে আক্রান্ত ৭৮৬ এবং মারা গেছে ৪ জন।

অস্ট্রেলিয়ায় আক্রান্তের সংখ্যা ৭৫৬ এবং মৃত্যু ৭, কাতারে আক্রান্তের সংখ্যা ৪৬০, পাকিস্তানে আক্রান্ত ৪৫৪ এবং মৃত্যু ২, তুরস্কে আক্রান্ত ৩৫৯ এবং মৃত্যু ৪, সিঙ্গাপুরে আক্রান্ত ৩৪৫, সৌদি আরবে ২৭৪, থাইল্যান্ডে আক্রান্ত ২৭২ এবং মৃত্যু ১, মিসরে আক্রান্ত ২৫৬ এবং মৃত্যু ৭।

ফিলিপাইনে আক্রান্ত ২১৭ এবং মৃত্যু ১৭, রাশিয়ায় আক্রান্ত ১৯৯ এবং মৃত্যু ১, ভারতে আক্রান্ত ১৯৪ এবং মৃত্যু ৪, ইরাকে আক্রান্ত ১৯২ এবং মৃত্যু ১৩। কুয়েতে করোনায় আক্রান্ত ১৪৮ এবং আরব আমিরাতে ১৪০। বাংলাদেশে এখন পর্যন্ত ১৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে একজন। অপরদিকে ৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 10, 2024
Fajr 3:56 am
Sunrise 5:14 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:34 pm
Isha 7:53 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ