শিরোনাম

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৩:৩০

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চারদিন

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩ ৭:২৭ অপরাহ্ণ
Print Friendly and PDF

অনলাইন নিউজ ডেস্ক ::নির্বাচনের তফসিল ঘোষণার পর বেজে উঠেছে ভোটের দামামা। দেশের প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশীদের জন্য ফরম বিক্রির জন্য চারদিন সময় নির্ধারণ করেছে।

শুক্রবার বিকেল তিনটায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হবে দলের নির্বাচন পরিচালনা কমিটির সভা।

ওই সভা থেকেই মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর শনিবার থেকে মনোনয়ন ফরম বিক্রি উন্মুক্ত করে দেয়া হবে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি করা হবে। এ সময়ের মধ্যে মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

বুধবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর।

আর এই সময়ের আগেই মনোনয়ন প্রত্যাশীদের দলীয় ফরম সংগ্রহ করতে হবে। এর পর যাচাই-বাছাই শেষে দলের পক্ষ থেকে প্রার্থীদের মনোনয়ন দেওয়া হবে।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম যেভাবে সংগ্রহ ও জমা দিতে হবে

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহীদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করতে ও জমা দিতে হবে।

আগামী ১৮ নভেম্বর (শনিবার) থেকে ২১ নভেম্বর (মঙ্গলবার) পর্যন্ত সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা ও জমা দেয়া যাবে।

কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলা থেকে ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলা থেকে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম সংগ্রহ করা যাবে।

কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় সকল বিভাগের মনোনয়নপত্র জমা দিতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগ-এর মনোনয়ন প্রত্যাশীদের কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে।

আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ফটোকপির উপর মোবাইল নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ দিনটি পদ সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

আগামী ২১ নভেম্বর মঙ্গলবার বিকাল চারটার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 5, 2024
Fajr 4:00 am
Sunrise 5:18 am
Zuhr 11:55 am
Asr 4:31 pm
Maghrib 6:31 pm
Isha 7:49 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ