শিরোনাম

৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৫:৩৬

ঢাকা-বরিশালে অগ্নিসংযোগ ও নাশকতা পরিকল্পনাকারীর দু’সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩ ৫:২২ অপরাহ্ণ
Print Friendly and PDF

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনিসহ দুই জনকে গেফতারের পর প্রেস ব্রিফিং করেছে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। বুধবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় বরিশাল র‍্যাব-৮ এর ব্যাটালিয়ন সদর দপ্তর কার্যালয়ে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, আসন্ন জাতীয় নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকা যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনাকারী এবং ঢাকা-বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় একাধিক মামলার আসামি গ্রেফতারকৃত দুই জন। সম্প্রতি মধ্য রাতে বরিশাল সদর এলাকা থেকে তাদের দু’জনকে গ্রেফতার করে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৮ এর একটি দল। ঢাকায় গত ২৮ অক্টোবর বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্রে করে দুষ্কৃতিকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিল এলাকাসহ নানা স্থানে জনগনের উপর নৃশংসভাবে হামলা ও আক্রমণ চালায়। হামলাকারীরা এ সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলা, মহাসড়ক ও নানা যানবাহনে অগ্নিসংযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ফুটেজ ছেড়ে দেয়। যা ভাইরাল হয়। এ সময় গণমাধ্যমকর্মী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরসহ বহু মানুষের হতাহতের ঘটনা ঘটে। সম্প্রতি বরিশাল-ঢাকা যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগ মাধ্যমে নাশকতার পরিকল্পনা নেয়। গ্রেফতারকৃতরা দেশব্যাপী সহিংসতা চালিয়ে তার ভিডিও ফুটেজ হোয়াটসঅ্যাপের মাধ্যমে কয়েকটি বিদেশি নম্বরে পাঠিয়ে দিত। সহিংসতার ভিডিও ফুটেজটি দিয়ে দলীয় নেতাদের কাছ থেকে নিজের ক্রেডিট অর্জন করত। তারা দলের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশে আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দূরপাল্লার পরিবহন, বাস স্টান্ড ও বরিশাল-ঢাকার যাত্রীবাহি লঞ্চসহ গুরুত্বপূর্ণ স্থানে সহিংসতা চালিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি বিনষ্ট করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির পরিকল্পনায় লিপ্ত ছিল।

এছাড়া, গ্রেফতারকৃত রেজাউল করিম রনির সহযোগি হলেন আবির। রেজাউল নির্দেশে আবির বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, হামলা ও ভাঙ্গচুর কার্যক্রম পরিচালনা করত। ২০১৮ সালে নাশকতা মামলায় এক মাসেরও বেশি সময় জেল হাজতে ছিল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি। তার বিরুদ্ধে সদর থানায় এ পর্যন্ত ৫টির অধিক মামলা রয়েছে বলে জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

অপর এক সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৪টার দিকে র‌্যাব পরিচয়ে নগরীর স্ব-রোডের এলাকা থেকে রেজাউল করিম রনি ও আবিরকে আটক করে নিয়ে যাওয়া হয়।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 6, 2024
Fajr 3:59 am
Sunrise 5:17 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:32 pm
Isha 7:50 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ