শিরোনাম

১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৭:৫৩

শিশু বান্ধব ও সৎ সাহসী কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ার হোসেন

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩ ২:৩৪ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

রিপন রানা ::: বরিশাল মেট্রোপলিটন পুলিশের শিশু বান্ধব, সৎ সাহসী, মাদক কারবারি, ছিনতাইকারীদের আতংক ও কর্তব্য পরায়ন কোতয়ালী মডেল থানার পুলিশ কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন।

বরিশাল বিভাগীয় শহরের কোতয়ালী মডেল থানাধীন এলাকায় সন্ত্রাস-জঙ্গিবাদ দুর্নীতি, চাঁদাবাজ, মোবাইল উদ্ধার, ও মাদকের বিরুদ্ধে নিরলসভাবে পুলিশি সেবা প্রদান করে যাচ্ছেন (ওসি) মো.আনোয়ার হোসেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে। আমি পুলিশের ইউনিফর্মকে প্রচন্ড শ্রদ্ধা করি। ডিপার্টমেন্টের দেওয়া আদেশ-নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করাটাই আমার কাছে সবচেয়ে বড় দায়িত্ব। থানার ইনচার্জ হলেও তিনি নিজ হস্তে অপরাধ দমনে কঠোর ভূমিকা পালন করেন। দিন-রাত অসহায় মানুষের সেবা করে তিনি মানবতার সেবক হিসেবে পরিচিতি লাভ করেন।

‘পুলিশ জনতা, জনতাই পুলিশ’ এই স্লোগানকে সামনে রেখে সাধারণ জনগণের কাঁদে কাঁদ লাগিয়ে রাতদিন কাজ করে যাচ্ছেন। কোতয়ালী মডেল থানায় যোগাদানের পর থেকেই মানবসেবাই তার নেশা ও পেশা। মানুষ অসহায় হয়ে পুলিশের কাছে আসে। পুলিশ হয়তো সব সমস্যার সমাধান করতে পারে না কিন্তু মনোযোগ দিয়ে তাদের কথা গুলো শুনেন এবং করণীয় সম্পর্কে তাদেরকে বুঝিয়ে বলেন ওসি আনোয়ার হোসেন।

তিনি জানান, ইউনিফর্ম গায়ে চাপিয়ে যখন নিজের ডিউটিতে থাকেন তখন তিনি শুধু কর্তব্যরত একজন পুলিশ নন, মানবিকতাবোধ সম্পন্ন একজন মানুষ। যার কাজ নিজের সাধ্যমত বিপদগ্রস্তদের পাশে এগিয়ে যাওয়া। আমি সব সময় মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করার চেষ্টা করি। পুলিশের চাকরির সুবাদে আমাকে এই কাজ আরও বড় পরিসরে করার সুযোগ হয়েছে। এই জন্য আমি আমার ডিপার্মেন্টের প্রতি অনেক বেশি কৃতজ্ঞ।

তিনি আরো জানান, অসহায় মানুষের পাশে দাড়ানো আমাদের সবার নৈতিক দায়িত্ব। পুলিশের যে নেতিবাচক ভাবমূর্তির কথা সব সময় বলা হয় তার সঙ্গে ওসি একমত নন। পুলিশ কিন্তু বেশিরভাগ সময় ভালো কাজ করে। আমরা কিন্তু বেশিরভাগ সময় দেশের মানুষের সেবায় নিয়োজিত থাকি। তাছাড়া পুলিশে থেকে যা দুই একজনের নামে বদনাম শোনা যায় সেটা তাদের ব্যক্তিগত আচরণ। পারিবারিক সুশিক্ষায় শিক্ষিত একজন মানুষ হিসেবেই থাকুক না কেন তার পক্ষে দুর্নীতি করা সম্ভব নয়। তার এ কাজ অন্যদের ভালো কাজে অনুপ্রাণিত করবে বলে আশা করেন ওসি।

তিনি দাবি করেন, পরিবার থেকে পাওয়া শিক্ষায় আজ আমাকে এ ধরনের কাজে উৎসাহ দেয়। মা-বাবার দিক নির্দেশনায় ও উচ্চ শিক্ষা অর্জন করে সরকারি চাকরিতে যোগদান করি। ছোট থেকেই পুলিশের চাকরি করে মানুষকে সাহায্য করার ব্যাপারে তেমন কোন ধারণা ছিল না। তবে চাকরিতে আসার পর আমি খুবই গর্বিত কারন পুলিশের চাকরিতে মানুষকে খুব কাছ থেকে সাহায্য করা যায়। মানুষকে সাহায্য করতে পেরে আমি ঐশ্বরিক শান্তি পাই আমি আমার এবাদত মনে করি। শুধু তাই না আমার সীমাবদ্ধতার ভেতর থেকে যতটুকু পারি তার পুরোটা দিয়ে আমি মানুষকে সর্বদা সহায়তার চেষ্টা করি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে আমি এই স্লোগানকে সামনে রেখে সাধারণ মানুষের দোয়া ও ভালোবাসা নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশকে মাদক, জঙ্গি, সন্ত্রাস, ইভটিজিং, চাঁদাবাজ মুক্ত করে ছাড়বো ইনশাআল্লাহ।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 12, 2024
Fajr 3:54 am
Sunrise 5:13 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:35 pm
Isha 7:54 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ