শিরোনাম

১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ১০:৪৪

বঙ্গবন্ধুর জন্মদিন : আকাশে ‘১০০’ আঁকবে বিমান বাহিনী

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: মার্চ ১৬, ২০২০ ১১:৫৯ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনী আকাশে এক মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুর সমাধিতে ১০০ সালাম প্রদর্শন করবে। মঙ্গলবার (১৭ মার্চ) এ প্রদর্শনী করবে বিমান বাহিনী। বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামানের দিকনির্দেশনায় বিমান বাহিনীর বিভিন্ন উড়োজাহাজের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ১০০ তৈরি করে বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করবে।

বিমান বাহিনীর উড়োজাহাজগুলো আকাশে সারিবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধের উপর এঁকে দেবে ‘১০০’। বাংলাদেশ বিমান বাহিনীর কে-৮ডব্লিউ ও পিটি-৬ উড়োজাহাজের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে অংশ নেবে বিমান বাহিনী একাডেমির দক্ষ বৈমানিকরা। টুঙ্গিপাড়ার আকাশে ফরমেশন ফ্লাইংয়ের মাধ্যমে অনন্য দক্ষতায় ১০০ তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করবে এক নতুন মাত্রা।

জাতির পিতার সমাধিস্থলে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা পুষ্পস্তবক অর্পণের পরমুহূর্তে বাংলাদেশ বিমান বাহিনীর এ প্রদর্শনী করবে। পরবর্তীতে ২২টি পিটি-৬ বিমানের সমন্বয়ে উড্ডয়ন শৈলীটি দুপুর দেড়াটা থেকে ১টা ৪০ মিনিটের মধ্যে খুলনা এলাকা এবং দুপুর ১টা ৪৫ মিনিট থেকে ১টা ৫৫ মিনিটের মধ্যে যশোর এলাকা প্রদক্ষিণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আনন্দ ও উচ্ছ্বাস দেশের জনসাধারণের মধ্যে ছড়িয়ে দেবে।

এছাড়াও, বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান, সি-১৩০ পরিবহন বিমান এবং হেলিকপ্টারের সমন্বয়ে একটি ফরমেশন ফ্লাইটের মাধ্যমে বিমান বাহিনীর পেশাদার বৈমানিকরা চট্টগ্রাম এলাকায় বেলা ১০টা ১৫ মিনিট থেকে ১০টা ৫০ মিনিটের মধ্যে, কক্সবাজার এলাকায় বেলা সাড়ে ১০টা থেকে ১০টা ৪০ মিনিটের মধ্যে, বরিশাল এলাকায় দুপুর ১টা ৪৫ মিনিট থেকে ২টার মধ্যে, ময়মনসিংহ এলাকায় বিকেল ৪টা থেকে ৪টা ১০ মিনিটের মধ্যে এবং সিলেট এলাকায় বিকেল ৪টা ১৫ মিনিট থেকে ৪টা ২৫ মিনিটের মধ্যে উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে।

সেই সঙ্গে দুপুর ২টা থেকে ২টা ১৫ মিনিটের মধ্যে বিমান বাহিনীর সি-১৩০ পরিবহন বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে ঢাকার আকাশে স্বাধীন বাংলাদেশের লাল সবুজ পতাকা এবং কে-৮ডব্লিউ বিমানের মাধ্যমে স্মোক পাস করবে। এছাড়াও বুধবার (১৮ মার্চ) বগুড়া এলাকায় বেলা ১১টা থেকে ১১টা ১০ মিনিটের মধ্যে এবং রংপুর এলাকায় বেলা ১১টা ১৫ মিনিট থেকে ১১টা ২৫ মিনিটের মধ্যে উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে।

যুদ্ধবিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক, এয়ার ভাইস মার্শাল মো. সাঈদ হোসেন এবং ডেপুটি হিসেবে থাকবেন এয়ার কমডোর মো. মোস্তফা মাহমুদ সিদ্দিক।

অন্যদিকে, পিটি-৬ প্রশিক্ষণ বিমানের সমন্বয়ে উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির কমান্ড্যান্ট এয়ার কমডোর হায়দার আবদুল্লাহ এবং ডেপুটি হিসেবে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ সহিদুল ইসলাম।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
June 14, 2024
Fajr 3:43 am
Sunrise 5:06 am
Zuhr 11:58 am
Asr 4:39 pm
Maghrib 6:50 pm
Isha 8:14 pm
Dhaka, Bangladesh
June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

সংবাদ সংগ্রহে সারাক্ষণ