শিরোনাম

১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৩:৫৩

ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক মাহফিল শুরু আজ

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২০ ৭:২৯ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

আজ (২২ ফেব্রুয়ারী) শনিবার শুরু হচ্ছে ঐতিহ্যবাহী দ্বীনী মারকায ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ-মাহফিল-২০২০।

দলমত নির্বিশেষে সকল মুসলমানকে ইসলামী জিন্দেগী গঠনের সহায়ক হিসেবে বিগত বছরের মত এবারের মাহফিলও অনুষ্ঠিত হবে। আজ বিকেল ৩টায় শুরু হয়ে শেষ হবে ২৪শে ফেব্রুয়ারি বাদ ফজর। এতে অংশ নেবেন বাংলাদেশের সকল মহানগর, জেলা ও উপজেলার হযরত কায়েদ ছাহেব হুজুর রহ.-এর ভক্ত আশেকানসহ দল মত নির্বিশেষে লক্ষ লক্ষ ধর্মপ্রাণ মুসলমান। উদ্বোধন ও সমাপনী বয়ান শেষে আখেরী মুনাজাত পরিচালনা করবেন হযরত কায়েদ ছাহেব হুজুর রহ.-এর একমাত্র ছাহেবজাদা, অত্র মাহফিলের সম্মানিত সভাপতি আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবদী হুজুর।

মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যেই ৬৪ জেলার ভক্ত-আশেকান মেহমানদের আগমন ও অবস্থান নির্বিঘœ ও নিশ্চিত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নেয়া হয়েছে বিশাল আয়োজন। নির্মাণ করা হয়েছে ০৫টি প্যান্ডেল। প্রতি প্যান্ডেলে ৩শত মুয়াল্লেম, ১হাজার স্বেচ্ছাসেবক, মেহমানদের ০৩ বেলা থাকা-খাওয়ার সুশৃঙ্খল ব্যবস্থা। প্রশাসনের সহায়তায় পর্যাপ্ত নিরাপত্তা বিধানসহ চিকিৎসা, যোগাযোগ ও সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের জন্য নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। এছাড়াও পর্যাপ্ত পরিমাণে বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় শৌচাগারের ব্যবস্থা রয়েছে। দূর-দূরান্ত থেকে আগত গাড়িবহরের জন্য উত্তর দিকে নেয়া হয়েছে সহ¯্রাধিক গাড়ি পার্কিং-ব্যবস্থা সম্বলিত বিশাল এড়িয়া। এছাড়া মোবাইলসেবা নির্বিঘœ করার জন্য গ্রামীণফোন কর্তৃপক্ষের সহায়তায় বসানো হয়েছে শক্তিশালী টাওয়ার। জেলা জুড়ে এখন সাজ-সাজ রব।

উপমহাদেশের অন্যতম বুযর্গ-ওলী, দার্শনিক ও মুজাদ্দেদ হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. প্রতিষ্ঠিত দরবারের এই মাহফিলে বরাবরের মত এবারও দেশবরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরাম গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন এছাড়াও ভারত থেকে ওলামায়ে কেরাম তাশরীফ রাখবেন। ধারণা করা হচ্ছে, মাহফিলে লক্ষ লক্ষ মেহমান আ’মলী জিন্দেগী গঠনের জন্য ইছলাহী বয়ান, বাস্তত তা’লীম ও প্রশিক্ষণ গ্রহণের নিমিত্ত অংশগ্রহণ করবেন। এবারে আমাদের মাহফিলে বিশেষভাবে প্রত্যেক মেহমানকে বাস্তবে নামায, অযূ ও মাসনূন মাসয়ালা শেখানোর ব্যবস্থাও নেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনের সভাপতি ও মাহফিলের আহবায়ক গাজী মাওলানা মোঃ শহিদুল ইসলাম এসব কথা বলেন।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 11, 2024
Fajr 3:56 am
Sunrise 5:14 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:34 pm
Isha 7:53 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ