শিরোনাম

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ১:৩৮

বাকেরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনা!শালিশ করেই ঘটনাটি ধামাচাপার চেষ্টা

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ ১১:৩২ অপরাহ্ণ
Print Friendly and PDF

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ১৩ নং পাদ্রীশিবপুর ইউনিয়নের পুইয়াউডা গ্রামের বাইতুল ফালাহ্ কমপ্লেক্স ও ইয়াতিমখানা মাদ্রাসার হেফজখানার নূরানী বিভাগের রিয়ান (১০)এক ছাত্র বলাৎকারের অভিযোগ উঠেছে লম্পট শিক্ষক আল মামুনের বিরুদ্ধে।

ঘটনার পরপরই মাদ্রাসা ছেড়ে পালিয়েছে অভিযুক্ত শিক্ষক।এক মাস ধরে এ নির্যাতন বলাৎকার করার ঘটনাটি শিক্ষার্থীর পরিবারের সাথে কথা বলে সত্যতা নিশ্চিত হয়েছে গণমাধ্যম কর্মীরা।

অনুসন্ধানে জানা যায় দিন দিন উপজেলার বিভিন্ন এলাকার মাদ্রাসার,কিছু কিছু শিক্ষকদের অপকর্ম,কুকর্ম বেড়েই চলেছে!এতে করে অভিভাবকরা দুশ্চিন্তায় থাকছে তাদের সন্তানদের জন্য,এমন কিছু তথ্য আসে গণমাধ্যমকর্মীদের কাছে।

গত ২৬ তারিখ মঙ্গলবার রাতে বিষয়টি স্থানীয় বাসিন্দা ও লোক মুখে সমালোচনায় আসলে শিশুটির পিতা পাদ্রীশিবপুর নিউমার্কেটের চায়ের দোকানী বাকেরগঞ্জ উপজেলার ১১ নং ভরপাশা ইউনিয়নের কৃষ্ণকাঠি গ্রামের স্বপন মাদ্রাসায় ছুটে যান,এবং ভুক্তভোগী পরিবার তাদের ।তবে শিক্ষক আল মামুনপালিয়ে যান ঘটনাস্থল থেকে এ ঘটনার অভিযুক্ত আল মামুন পুইয়াউডা এলাকার।

বাইতুল ফালাহ্ কমপ্লেক্স ও ইয়াতিমখানা মাদ্রাসার হেবসখানার শিক্ষক আল মামুনের ধর্ষণ ও নির্যাতনের শিকার ছাত্র রিয়ানের পিতা বাংলাদেশের খবর’কে জানায় মাদ্রাসার শিক্ষক আল মামুন কিছুদিন ধরে বলাৎকার করে আসছেন তার ছেলের উপরে।কিন্তু ছাত্র ভয় কোন অভিযোগ করেনি,কাউকে বলতে পারিনি এক পর্যায়ে গত ২৭ মার্চ তারিখে মাদ্রাসা থেকে এসে বিষয়টি তার পরিবারকে জানায়।

পরবর্তীতে নির্জাতিত আরিয়ানের পিতা আত্মীয় স্বজনদের নিয়ে,একদিন যেতে না যেতেই বলাৎকারের ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

অন্যদিকে উল্লেখ্য,এই ঘটনায় ধামাচাপার বিষয় নিয়ে কথা বলতে চাইলে নির্যাতিত শিশুর পিতা-স্বপন(৩৮),সাংবাদিকদের জিজ্ঞাসা বাদে বলেন-আমার আমার ছেলেকে বলাৎকারের ঘটনায় সালিশ বিচার করে সমাধান করা হয়েছে।

সাংবাদিকরা সরজমিনে খুললে বেরিয়ে আসে আরও অজানা রহস্য তবে জানা যায় পূর্বে এ ধরনের বলাৎকারের ঘটনা, ইয়াসিন নামের এক সাবেক শিক্ষক এর আগেও ছয়টি শিশুকে বলাৎকার করেছিল পরবর্তীতে তাকেও বহিষ্কার করা হয়েছে।

এ সকল বিষয়ে নিয়ে অন্যান্য ছাত্রের অভিভাবকেরা সাংবাদিকদের জানায়-আমরা তো আমাদের সন্তানদের মাদ্রাসায় এ পাঠিয়েছি এখন আমরা ভয়ে আছি মাদ্রাসার নোংরামি নিয়ে অনেক এখন দুশ্চিন্তায় আছি আমরা চাইলেই এগুলো ভুলতে পারছি না আমরা এমন ঘটনা নিয়ে নিন্দা জানাই।

অপরদিকে অন্য এক ছাত্রের অভিভাবক বলেন, আমরা আমাদের সন্তানদের ইসলামের সঠিক শিক্ষা দিবেইসলামের আলোয় আলোকিত করবে সুশিক্ষার দ্বারা মানুষের মত মানুষ হিসেবে গড়ে উঠাবে।ওখানে শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় তাদের সহপাঠীদের সঙ্গে সত্যিই ঘটনা ঘটেছে আগেও।

তবে এ ঘটনা মাদ্রাসার কর্তৃপক্ষ তদারকী ও উদাসীনতার জন্যই হয়েছে বলছেন সুশীল সমাজ । আমরা এমন নেক্কারজনক ঘটনার অভিযুক্তকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি ও কঠোর বিচারে দাবি জানাই।

অন্যদিকে উল্লেখ্য,একটি বিষয় নিয়ে কথা বলতে চাইলে নির্যাতিত শিশুর পিতা-স্বপন,সাংবাদিকদের জিজ্ঞাসা বাদে বলেন-আমার আমার ছেলে বলাৎকার কারের ঘটনায় শিক্ষক আল মামুনকে জুতাপেটা ও প্রতিষ্ঠান থেকে বরখাস্ত করে,বিচার সালিশ করে ঘটনা সমাধান হয়েছে।

এ বিষয় নিয়ে প্রধান শিক্ষক মাওলানা আবু সুফিয়ান এর সাথে সংবাদকর্মীরা কথা বলতে গেলে তিন দিন মাদ্রাসায় গিয়ে ও তার সাথে কথা বলতে চাইলে প্রধান শিক্ষকের কক্ষটি তালা বদ্ধ দেখা যায়,অত্র মাদ্রাসার সহকারী শিক্ষকদের কাছে বারবার বলা সত্ত্বেও প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করার কোন মাধ্যম করে দেয়নি তারা।

এমন ঘটনার বিষয় সাংবাদিকদের উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার দাস বলেন-এমন শিক্ষার্থী নির্যাতনের ঘটনা ন্যাক্কারজনক খুবই অমানবিক এমন ঘটনার অভিযুক্তকে কোন কিছুতেই ছাড় দেয়া হবে না,এ বিষয়ে আইনি পদক্ষেপ নিতে আমরাও প্রস্তুত আছি সব সময়।সরজমিনে গিয়ে ঘটনাটি সত্যতা নিশ্চিত শিক্ষার্থীর অভিভাবকের অভিযোগের ভিত্তিতে আইন প্রশাসনের কাছে অভিযুক্তর বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা গ্রহণ করতে আহ্বান করা হবে।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন,বাংলাদেশের খবর’উপ:প্রতিনিধিকে বলেন-আপনার কাছেই ঘটনাটি শুনলাম,তবে শিক্ষার্থীর অভিভাবক যদি ঘটনার বিষয় অভিযোগ দায়ের করে,তাহলে তদন্ত পূর্বক সত্যতা নিশ্চিত করে এমন ঘটনার অভিযুক্ত মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।এমন ধরনের ঘটনার অভিযুক্ত কে ছাড় দেয়া হবে না।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 9, 2024
Fajr 3:56 am
Sunrise 5:15 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:34 pm
Isha 7:52 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ