শিরোনাম

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৮:২১

ভোলায় স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের অভিযোগ

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩ ৩:০৮ অপরাহ্ণ
Print Friendly and PDF

ভোলা প্রতিনিধি::দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-৩ আসনের ( লালমোহন-তজুমদ্দিন) সতন্ত্র ইগল প্রতিকের প্রার্থী মেজর অবঃ মোঃ জসিম উদ্দিনের বিরুদ্বে নির্বাচন কে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ইউটিউবে অপপ্রচার ও কুৎসা রটনার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগের তীর বর্তমান সংসদ সদস্য ও নৌকার প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওনের দিকে।

গত ২৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় পলাতক ইউটিউবার ইলিয়াস হোসেন তার নিজস্ব ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পাবলিশ করে এবং মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।
এছাড়া ও ফেসবুকে বিভিন্ন ফেইক আইডির মাধ্যমে প্রতিনিয়ত ভোলা -৩ আসনের সতন্ত্র প্রার্থী মেজর অবঃ মোঃ জসিম উদ্দিনের বিরুদ্বে অপ্রচার চালান বলে অভিযোগ করেন তার নেতা কর্মীরা।

এ ঘটনার প্রতিবাদে আজ সোমবার সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ পাঠানো হবে বলেও জানান তারা।

২৬ ডিসেম্বর সোমবার সকালে সতন্ত্র প্রার্থী মেজর অবঃ মোঃ জসিম বরিশাল সংবাদকে বলেন
আমি বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসর এর পরে ২০০৮ সালে সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নৌকার মনোনয়ন দেন, এই লালমোহন তজুমদ্দিনের জনগণ ভোট দিয়ে আমাকে সংসদ সদস্য নির্বাচিত করেন।নির্বাচিত হয়ে আমি মানুষের সেবা করেছি, এবং ব্যাপক ভাবে উন্নয়ন মূলক কর্মকাণ্ড শুরু করতেই ২০০৯ সালে বিএনপির সাবেক এমপি মেজর অবঃ হাফিজ উদ্দিনের হাইকোর্টে করা এক রিটে যেকোন কারনবশত আমার এমপি পদ বাতিল হয়, পরবর্তীতে ২০১০ সালে উপনির্বাচনে বর্তমান এমপি নুরুন্নবী চৌধুরী শাওন নির্বাচিত হন, এর পর তিনি আরো দুই বার এমপি হন প্রথমবার এমপি হওয়ার পর থেকেইই এলাকায় তিনি ত্রাসের রাজত্ব কায়েম করেন। আমার উপর আমার নেতা কর্মীদের উপর জুলুম অত্যাচার নির্যাতন করে যাচ্ছেন প্রতিনিয়ত, বেশ কয়েকবার আমার গাড়ী ভাংচুর নেতা কর্মীদের উপর হামলা করে তার ক্যাডার বাহিনি, তিনি অভিযোগ করে আরো বলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সতন্ত্র (ইগল প্রতিক) প্রার্থী হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ইউটিউবে একের পর এক অপপ্রচার কুৎসা রটাচ্ছে তার পেইড এজেন্ট রা।সম্প্রতি সাংবাদিক নামধারি বিদেশে পলাতক বিতর্কিত ইউটিউবার ইলিয়াস হোসেন তার ইউটিউব চ্যানেলে আমার নামে গান দিয়ে এডিটিং করে একটি খারাপ ভিডিও পোষ্ট করে, আর এসবের পেছনে বর্তমান এমপি শাওনের প্রত্যক্ষ এবং পরোক্ষ মদদ রয়েছে, তিনি এসব
করে ভোটারদের কাছে আমাকে সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ ও হেও প্রতিপন্ন করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে,তার এ চেস্টা সফল হবেনা।
এ সমস্ত অপপ্রচার লালমোহন তজুমউদ্দিন এর জনগণ এসব মানবে না।
আমি জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে ইমেইলের মাধ্যমে অভিযোগ পত্র পাঠিয়েছি, আজ সরাসরি গিয়ে লিখিত অভিযোগ দিব।

অভিযোগের বিষয় মুঠোফোনে ভোলা- ৩ আসনের বর্তমান সাংসদ ও নৌকার প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওনের কাছে জানতে চাইলে তিনি এ সমস্ত অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, এসব অভিযোগ ডাহামিথ্যে বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত, তিন বার নৌকা প্রতিকে নির্বাচিত হয়ে আমার এলাকায় আমি ব্যাপক উন্নয়ন করেছি বিপদে আপদে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি, করোনা মহামারি ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে নিজের জীবনের মায়া ত্যাগ করে জনগণের পাশে এসে দাঁড়িয়েছি। তাই মাননীয় প্রধানমন্ত্রী আমাকে চতুর্থবারের মতো নৌকার মনোনয়ন দিয়ে আমার উপর আস্থা রেখেছেন। তিনি আরো বলেন প্রতিপক্ষ ইগল প্রতিকের প্রার্থী আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে হয়ে এসব আজেবাজে কথা বলে বেড়াচ্ছেন,উল্টো তিনিই আমার বিরুদ্বে বিভিন্ন প্রপাপান্ডা ছড়াচ্ছেন, অতএব আমি এসব নিয়ে চিন্তিত নই,আগামী ৭ই জানুয়ারি লালমোহন- তজুমদ্দিনের জনগণ নৌকা প্রতিকে ভোট দেয়ার জন্য মুখিয়ে আছে।

এ বিষয় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুজ্জামান কে কল করা হলে তিনি জানান

ফেসবুক ইউটিউবে অপপ্রচার চালানোর বিষয়ে আমার জানা নেই, উক্ত স্বতন্ত্র প্রার্থী যদি অকাট্য প্রমাণ সহকারে লিখিত কোন অভিযোগ দেন, তাহলে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিনের) এর সাধারণ ভোটার দের সাথে কথা বলে জানা যায়
ভোলার অন্যান্য তিনটি আসনের মত সাদামাটা হবেনা এ আসনের নির্বাচন দুজনই প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। প্রায় প্রতিনিদিনই দুই উপজেলার কোথাও না কোথাও ধাওয়া পালটা ধাওয়া, হুমকি ধমকি, প্রার্থী ও তার নেতাকর্মী একে অপরকে বিষেদগার করতে দেখি, কোনো সংঘাত চাইনা, আমরা সাধারণ পাবলিক,আমরা চাই সুষ্ঠু ভোট অনুষ্ঠিত হোক।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 5, 2024
Fajr 4:00 am
Sunrise 5:17 am
Zuhr 11:55 am
Asr 4:31 pm
Maghrib 6:32 pm
Isha 7:49 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ