শিরোনাম

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৪:০৯

৩ শ’ কোটি টাকার দেনা মাথায় নিয়ে দায়িত্ব নিলেন মেয়র খোকন

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩ ১২:১৪ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

বরিশাল সংবাদ ডেস্ক ::  বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত তার দায়িত্বভার বুঝে নিয়েছেন। মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে নগর ভবনে তিনি মেয়রের দায়িত্ব বুঝে নেন।

নিজের অভিষেক অনুষ্ঠানে খোকন সেরনিয়াবাত বলেন, বরিশাল সিটি করপোরেশন ৩০০ কোটি টাকার দেনায় আছে। আর করপোরেশনের ফান্ডে আছে মাত্র ১২ কোটি টাকা। এ অবস্থায় বরিশাল সিটি করপোরেশনের দায়িত্ব নিয়েছি। তবে আপনাদের সবার সহযোগিতা পেলে এ দায় কাটিয়ে ওঠা সম্ভব। তিনি আরও বলেন, বরিশাল সিটি করপোরেশন হবে একটি হয়রানিমুক্ত সেবামূলক প্রতিষ্ঠান।

গত ১০ বছরে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এলাকায় অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। এছাড়া করপোরেশনের প্রশাসনিক ব্যবস্থা নেই বললেই চলে। নেই করপোরেশনে সচিব, সিও, ম্যাজিস্ট্রেট। এসব নতুন করে পুনর্গঠন করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নগরবাসীর সহযোগিতায় এসব পুনর্গঠন করা হবে। নতুন এ মেয়র বলেন, এখানে দায়িত্বশীল নেতৃত্বের অভাব ছিল, যার ফলে বরিশাল অগ্রসর হতে পারেনি। তাই বরিশালকে নতুনভাবে গড়ে তুলতে হবে। বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছে তা দিয়েই নগরীর জলাবদ্ধতা, সড়ক সংস্কার, বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে।

 

বরিশালকে একটি শিল্পবান্ধব নগরী হিসেবে গড়ে তোলাই হবে আমার অঙ্গীকার। মেয়র বলেন, বরিশালবাসীর পক্ষ থেকে আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাই। এরই মধ্যে ৭৯৭ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এর মাধ্যমে উন্নয়নের পথচলা শুরু হলো।

দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত সিটি করপোরেশনের উন্নয়ন করতেই আমি এসেছি। বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছেন তা দিয়েই নগরীর জলাবদ্ধতা, সড়ক সংস্কার, বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন হবে।

অভিষেক অনুষ্ঠানে বরিশাল বিভাগীয় কমিশনার শওকত আলীর সভাপতিত্বে বক্তব্য দেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য শাহে আলম।

এ সময় আরও উপস্থিত ছিলেন- নারী আসনের সংরক্ষিত সংসদ সদস্য বেগম সৈয়দা রুবিনা আক্তার, মেট্রোপলিটন পুলিশ মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক শহিদুল ইসলাম। এদিকে নবনির্বাচিত মেয়রের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে সকাল থেকে কয়েক হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষের খণ্ড খণ্ড মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে অংশ নেন। পরে অভিষেক অনুষ্ঠান শেষে নগর ভবনে গিয়ে মেয়র তার রুমে বসে দায়িত্বভার নেন।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 9, 2024
Fajr 3:57 am
Sunrise 5:15 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:33 pm
Isha 7:51 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ