শিরোনাম

৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৪৯

বরিশালের জাগুয়া ইউনিয়নে বেপরোয়া ইউপি সদস্য জামাল সরদার ও তার বাহিনী। ( পর্ব-১)

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: মে ৩, ২০২০ ৬:২৫ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক।।

বরিশাল সদর উপজেলার ৬ নং জাগুয়া ইউনিয়নে বিতর্কিত মেম্বার জামাল সরদার ও লালিত বাহিনীর অনিয়ম, দুর্নীতি ও , সন্ত্রাসী কর্মকাণ্ড দিন দিন বেড়েই চলেছে। চরম নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেও বহাল তবিয়তে রয়েছেন জামাল সরদার। ইতোমধ্যে বেশ কয়েকটি পরিকল্পিত হামলার ঘটনা ঘটিয়েছেন। শুধু তাই নয়, জামালের অপকর্মের পথে বাধা হয়ে দাঁড়ানোর কারনে সুচতুর জামাল পেছন থেকে নেতৃত্ব দিয়ে তার লালিত বাহিনীর দারা
বিভিন্ন সময়ে চেয়ারম্যান মোস্তাক আলম চৌধুরী উপর হামলার ঘটনা ঘটে। আর এরই ধারাবাহিকতায় পরিকল্পিত ভাবে শনিবার (২মে) দুপুরে করোনার ত্রান দুস্থদের মাঝে বিতরনের জন্য ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে কমিটি গঠন করার জন্য সভার আয়োজন করা হয়। সভায় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে ৯টি ওয়ার্ডের মেম্বার ও আ’লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভা চলাকালীন সময়ে ৪ নং ওয়ার্ডের কমিটি গঠন নিয়ে উক্ত ওয়ার্ড মেম্বার আলমগীর ও ৫নং ওয়ার্ড সদস্য কামাল ফরাজি মাষ্টারের মধ্যে কথা কাটাকাটি একপর্যায়ে উত্তেজনা শুরু হয়। কিন্তু ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যদের হস্তক্ষেপে বিষয়টি সমাধান কার হয়। তবে তুচ্ছ বিষয়টিকে আরো ঘোলাটে করে তোলে ৪নং ওয়ার্ডের এক সদস্য সাইদুল সিকদার। তিনি সভাস্থল থেকে বের হয়ে তার পিতা আনছার উদ্দিন, ছোট ভাই ওয়ার্ড ছাত্রদলের নেতা ওয়াবদুল সিকদার ও ৩নং ওয়ার্ডের বিতর্কিত মেম্বার জামাল সরদারের নেতৃত্বে বিশাল সন্ত্রাসী গ্রুপ নিয়ে ইউনিয়ন পরিষদের সভাস্থল ঘেরাও করে।দেশীয় অস্ত্র পরিষদে হামলা চালায়। তবে ভিতরে অবস্থানকালীন ওয়ার্ড সদস্যরা পরিষদের গেইট বন্ধ করে দিয়ে চেয়ারম্যানকে প্রানে রক্ষা করে অন্যত্র সরিয়ে নিতে সক্ষম হয়। পরে কোতয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে হামলাকারীরা পালিয়ে যায়।

স্থানীয় সূত্রগুলোর মতে, আওয়ামী লীগের নাম ভাঙিয়ে জামাল সরদার ইউনিয়নে অপকর্ম দুর্নীতি করে বেড়ায় যে জাগুয়া ইউনিয়ন এলাকায় দূর্নীতিবাজ হিসেবে পরিচিত।

এ ব্যাপারে জাগুয়ার ইউপি চেয়ারম্যান মোস্তাক আলম চৌধুরী বলেন, জাগুয়া ইউনিয়নের করোনার ত্রান কমিটি গঠন নিয়ে গতকাল শনিবার (২মে) সভাকালীন সময়ে সদস্যদের মাঝে সামান্য বাকবিতন্ডা হলেও তা মিটে যায়। এর কিছুক্ষন পর ৩নং ওয়ার্ডের মেম্বার জামাল সরদারের নেতৃত্বে ৪নং ওয়ার্ডের বাসিন্দা সাইদুল সিকদার, তার পিতা আনছার উদ্দিন ও তার ছোট ভাই ছাত্রদল নেতা ওবায়দুল সিকদারসহ প্রায় ২০ জনের একটি সন্ত্রাসী গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে ইউনিয়ন পরিষদে হামলা চালায়। তবে ভিতরে অবস্থানকারী ওয়ার্ড সদস্যরা পরিষদের গেইট বন্ধ করে দেয়ায় সাইদুল গংদের সন্ত্রাসী গ্রুপ ভিতরে ঢুকতে পারেনি। আমি সাথে সাথে ইউএনওকে ফোন দিয়েছি কিন্তু রিসিভ করেননি। এরপর কোতয়ালি থানায় ফোন দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। তিনি আরো বলেন, আমার উপর হামলার চেষ্টা কারীদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

এবিষয়ে অভিযুক্ত জাগুয়া ইউনিয়নের মেম্বার জামাল সরদার অভিযোগ অস্বীকার করে বলেন চেয়ারম্যানের উপর হামলার ঘটনায় আমি জড়িত নয়।

বরিশাল সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ মনিরুল ইসলাম ছবি মুঠোফোনে জানান জামাল সরদার কে অনেক আগেই বিতর্কিত কর্মকাণ্ডের জন্য ৬ নং জাগুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদ অব্যহতি দেয়া হয়েছে। সে অপরাধ করলে দেশের প্রচলিত আইন অনুযায়ী তার শাস্তি হবে।

এদিকে কোতয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন, জাগুয়া ইউনিয়নের ত্রান বিতরন কমিটি গঠন নিয়ে চেয়ারম্যান মোস্তাক আলম চৌধুরীর উপর হামলার চেষ্টা চালানো হয়েছে। তিনি থানায় এসে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।।

মেম্বার জামাল সরদারের অপরাধ ও দুর্নীতি সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 8, 2024
Fajr 3:57 am
Sunrise 5:15 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:33 pm
Isha 7:51 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ