শিরোনাম

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ২:৩৭

ওসি আসাদুজ্জামানের সহযোগীতায় সচল হলো বরিশাল নগরীর ৩ নং ওর্য়াডের কাউনিয়া থানা সড়কটি

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩ ১২:৫০ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

শামীম আহমেদ :: ওসি আসাদুজ্জামানের সহযোগীতায় সচল হলো বরিশাল নগরীর তিন নং ওর্য়াডের কাউনিয়া থানা সড়কটি।

অবহেলীত একটি জনপদের নাম নগরীর তিন নং ওর্য়াড। এই ওর্য়াডের প্রত্যেকটি রাস্তা ঘাট খানা খন্দে ভরা। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বর্ষা মৌসুমে প্রায় বাড়ি ঘর পানিতে ডুবে থাকে। সরকারের ধারাবাহিক উন্নয়ন বঞ্চিত এই বর্ধিত ওর্য়াডটি দেখার যেনো কেউ নেই। ওই সড়কটি দীর্ঘদিন অচল ছিল, যা ওসি মোঃ আসাদুজ্জামানের সহযোগীতায় সচল হলো।

উল্লেখ্য- গাউয়াসার প্রধান সড়ক ,রাজ্জাকিয়া মাদ্রাসা সড়ক এবং কাউনিয়া হাউজিং থেকে কাউনিয়া থানা সড়কটির বেহাল দশা। বারো মাসই সড়কটি খানাখন্দসহ হাটু সমান পানি জমে থাকে।

আশার বানী হচ্ছে কাউনিয়া থানার বর্তমান ভারপ্রাপ্ত অফিসার্স ইনচার্য মোঃ আসাদুজ্জামান দ্বায়িত্ব গ্রহনের পরে তার বদৌলতে এবং দূরদর্শীতায় সড়কটি নতুন করে জীবন পেলো।তারই উদ্যোগে সড়কটিতে ইট,বালু,খোয়া ফেলে ব্যবহারের উপযোগী করা হয়েছে। ফলে সাধারন মানুষ সহজে এসে থানায় সেবা নিতে পারে এবং শহীদ আরজুমনি মাধ্যমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা এ সড়কটি ব্যবহার করে বিদ্যালয়ে ভোগান্তি ছারা আসা যাওয়া করতে পারে।

স্থানীয় বাসিদ্ধা মোঃ জুয়েল বলেন, নগরীর তিন নং ওর্য়াডের রাস্তাঘাট তিরিশটি ওর্য়াডের মধ্যে যে কোন সময়ের চেয়ে খারাপ অবস্থা।সড়ক গুলো হওয়ার পরে আজ অব্দি সংস্কার হয়নি আর ড্রেনেজ ব্যবস্থা নেই বললেই চলে। জোড় মসজীদ থেকে গাউয়াসার প্রধান সড়ক হয়ে নগরের খাল পর্যন্ত ড্রেন হলে গাউয়াসারবাসী জলাবদ্ধতা থেকে কিছুটা হলে ও পরিএান পাবে।

তিন নং ওর্য়াড আ,লীগের সাধারন সম্পাদক হাজী মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, তিন নং ওর্য়াডটি ঘনবসতিপূর্ন। তাছারা এই সড়কটি দীর্ঘ দিন পানিতে ডুবে থাকতো। ফলে জনদূভোর্গ হত। সাময়িক ভাবে ইট,বালু,খোয়া দিয়ে কিছুটা চলাচলে উপযোগী করা হয়েছে তবে বৃষ্টি হলে আগের অবস্থা হয়ে যাবে। এই ওর্য়াডের ড্রেনেজ ব্যবস্থা জরুরী হয়ে পড়েছে।তাছারা রাস্তাঘাটের বেহাল দশা। তাই জন দূভোর্গ রোধে রাস্তাঘাটের সংস্কার করা জরুরী হয়ে পড়েছে।

৩নং ওর্য়াডের কাউন্সিলর সৈয়দ আলহাজ্জ হাবিবুর রহমান ফারুক জানান, এই ওর্য়াডের সকল রোডঘাট খারাপ । বর্ষা মৌসুমে জলাবদ্ধতার কারনে ঘর দিয়ে মানুষ বের হতে পারে না। তবে ওসি মোঃ আসাদুজ্জামান ভাইয়ের উদ্যোগে রাস্তাটি ইট,বালুু,খোয়া দিয়ে কাজ করায় সাময়িকভাবে সমাধান করা হয়েছে। কিন্তু সড়ক গুলো জরুরী ভিত্তিতে সংস্কার করা উচিৎ। এই ওর্য়াডে ৭২ টি বড় সড়ক এবং ১৩২ টি মাঝারী সড়কের বেহাল দশা। রাজ্জাকিয়া সড়কটির অবস্থা আরো খারাপ। এই ওর্য়াডে ড্রেন বলতে কিছু নেই। আমার ওর্য়াডের প্রায় ১ হাজার মিটার ড্রেনেজ ব্যবস্থা লাগে জলাবদ্ধতা নিরসনে। ড্রেনের অভাবে এই ওর্য়াডের মানুষের দূর্ভোগের শেষ নেই। যদি ও রাস্তাঘাটের তালিকা করা হয়েছে।

স্থায়ী বাসিন্ধা আবদুর রহমান বলেন, গাউয়াসারের প্রধান সড়কটি আজ অব্দি সংস্কার না হওয়ায় বড় বড় খানা খন্দে পরিনত হয়েছে। প্রায়শই অটো, রিকশা উল্টে পড়ে দূর্ঘটনা ঘটে। তাছাড়া জোড় মসজীদ থেকে নগরের খাল পযর্ন্ত ড্রেন হলে বর্ষা মৌসুমে জলাবদ্ধা রোধে কিছুটা লাঘব হবে। আশা করা হচ্ছে আমাদের নতুন নগর সেবক বর্ধিত এই ওর্য়াডটিতে কাজ করে সরকারের ধারাবাহিক উন্নয়নের অংশীদার করে জনগনের দূর্ভোগ লাঘবে বিশেষ ভূমিকা রাখবেন।

 

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ আসাদুজ্জামান জানান, এটা মানবিক ব্যাপার থেকে নিজ উদ্যোগ নিয়ে কাজ করেছি। সড়কটির খানাখন্দসহ জলাবদ্ধতা ছিল দীর্ঘ দিন। আমাদের টহল গাড়ী গুলো চলতে অসুবিধা হয়। তাছারা এলাকাবাসীর পক্ষ থেকে বিভিন্ন সময় দাবী ছিল। যার ফলে জন দূর্ভোগ রোধে চেষ্টা করেছি মাত্র।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 5, 2024
Fajr 4:00 am
Sunrise 5:17 am
Zuhr 11:55 am
Asr 4:31 pm
Maghrib 6:32 pm
Isha 7:49 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ