শিরোনাম

৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৭:১৬

পানিসম্পদ প্রতিমন্ত্রী’র পক্ষে বরিশালে পানিবন্দি মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২ ৪:৪৩ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদকঃ পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি’র পক্ষে বরিশাল নগরীর বিভিন্ন ওয়ার্ডে পানিবন্দি হয়ে পরা অসহায় মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করেন বিশিষ্ট সমাজসেবক বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন।

এসময় উপস্থিত ছিলেন বিসিসি’র ১৬ নং ওয়ার্ড যুবলীগ এর আহব্বায়ক জুয়েল রাফি সহ অন্যান্য নেতৃবৃন্দরা। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে টানা বৃষ্টিতে বরিশাল নগরের বিভিন্ন এলাকা ও রাস্তাঘাট তলিয়ে গেছে।

কোনো কোনো রাস্তা ও নিচু এলাকায় হাঁটুসমান পানি জমেছে, অনেকের বাসাবাড়িতেও পানি ঢুকেছে। ড্রেনেজ ব্যবস্থা বিকল হয়ে পড়ায় বৃষ্টির পানি জমে আছে বাসার মধ্যে।যার ফলে জলাবদ্ধতার কারণে রান্নার সুযোগ না থাকায় আগুন জ্বলেনি প্রায় ওয়ার্ডের বাসিন্দাদের চুলায়।

শুকনো খাবার খেয়েই কষ্টে রয়েছেন তারা। পানিসম্পদ প্রতিমন্ত্রী বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ‘সিত্রাং’ এর প্রভাব স্বাভাবিক না হওয়া পর্যন্ত তার অনুসারী কর্মীদের সাধারন মানুষের জরুরী সেবা প্রদানের জন্য নির্দেশনা দিয়েছেন।

গতকাল ২৫ অক্টোবর মঙ্গলবার প্রতিমন্ত্রী’র নির্দেশনা অনুযায়ী জলাবদ্ধতার কারণে বিভিন্ন ওয়ার্ডের পানিবন্দি অসহায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে রান্না করা খাবার পৌঁছে দিয়েছেন তার অনুসারী কর্মীরা।

সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতায় ভোগান্তি পোহাতে হচ্ছে বরিশাল নগরের সাধারণ নগরবাসিদের। জনগনের দূর্ভোগ ভোগান্তির কারণ জলাবদ্ধতার নিরসনের জন্য খাল খননের জন্য অনুমোদন করে আনে পানিসম্পদ প্রতিমন্ত্রী।

কিন্তু বিসিসি’র কোন্দলে জনগুরুত্বপূর্ণ এই খাল খননের কাজ শুরু হচ্ছে না ফলে নগরবাসীর প্রধান সমস্যা নিয়ে দূর্ভোগ পোহাতে হচ্ছে।

বিশিষ্ট সমাজসেবক ও বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি মহোদয় এর নির্দেশনা অনুযায়ী বরিশাল সদর উপজেলা ও মহানগরীর বিভিন্ন এলাকায় সেচ্ছাসেবী কর্মীরা ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের দ্বারে দ্বারে জরুরী সেবা প্রদান অব্যাহৃত রয়েছে৷ জলাবদ্ধতার কারণে বরিশাল নগরীর বিভিন্ন ওয়ার্ডের অনেক এলাকায় রান্না হয়নি ফলে তারা খাবারের কষ্টে ভূগছিলো।

তাদের বিভিন্ন ওয়ার্ড এবং বিভিন্ন এলাকা থেকে জরুরী সেবা পেতে যোগাযোগ করলে তাদের বাড়ি বাড়ি গিয়ে রান্না করা দুপুরের খাবার পৌঁছে দিয়েছি।

 

তিনি আরো বলেন বিগত দিনেও প্রতিমন্ত্রী সাধারণ মানুষের দুঃখ কষ্টে তাদের প্রয়োজনে পাশে ছিলেন এবং এরই ধারাবাহিকতা বজায় রেখে ভবিষ্যতেও জনগন তাদেরকে পাশে পাবেন৷ বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ‘সিত্রাং’ এর প্রভাব স্বাভাবিক না হওয়া পর্যন্ত পানিসম্পদ প্রতিমন্ত্রী’র এই উদ্যোগ চলমান থাকবে বলেও জানান তিনি।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 6, 2024
Fajr 3:59 am
Sunrise 5:17 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:32 pm
Isha 7:50 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ