শিরোনাম

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ১০:১৫

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ২৪ ঘন্টায় ৩,৬১১ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন বরিশাল জেলা প্রশাসন

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২০ ১০:৫০ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

আজ ১৪/০৪/২০২০ তারিখ জেলা প্রশাসন বরিশালের উদ্যোগে গত ২৪ ঘণ্টায় ৩,৬১১টি পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান।আজ ১৪/০৪/২০২০ তারিখ জেলা প্রশাসন বরিশালের উদ্যোগে গত ২৪ ঘণ্টায় ৩,৬১১টি পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান; সর্বমোট ২৮.৬ মেট্রিক টন চাল ও নগদ ৩১৯,০০০ (তিন লক্ষ ঊনিশ হাজার) টাকা, ৮০ প্যাকেট চাল। আজ পর্যন্ত মোট বরাদ্দ ৮২১.৮৮ মে.টন চাল, নগদ ৩৮,৭০,০০০/- টাকা এবং শিশু খাদ্য বাবদ ৩০০,০০০/- টাকা।

আজ বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় জেলা প্রশাসনের উদ্যোগে করোনা প্রতিরোধের নিমিত্তে জনসাধারণের গৃহে অবস্থান নিশ্চিতকরণের লক্ষ্যে জেলা প্রশাসক জনাব এস,এম, অজিয়র রহমানের নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসারগণ ৩৬১১টি নিম্ন আয়ের ও কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান কার্যক্রম পরিচালনা করেন। তাছাড়াও জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন কর্তৃক মাইকিং কার্যক্রম পরিচালনা করা হয়। পাশাপাশি জেলা প্রশাসনের উদ্যোগে জেলা শহর এবং উপজেলাসমূহের বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে ছিটানো হয়।
আজ সদর উপজেলার জাগুয়া ও টুঙ্গীবাড়িয়া ইউনিয়নে ৬০০ টি অসহায়, দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে সরকারি তহবিল হতে প্রাপ্ত ০৬ মেট্রিক টন চাল সহ ৩০,০০০ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মোশারেফ হোসেন।
বাকেরগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব মাধবী রায় সরকারি তহবিল হতে প্রাপ্ত ২.৫০০ মেট্রিক টন চালসহ ২০,০০০ টাকা নগদ সহায়তা উপজেলার জাগরিয়া ও চরামদ্দি ইউনিয়নের ২৫০- টি পরিবারের মাঝে বিতরণ করেন।
গৌরনদী উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব ইসরাত জাহান উপজেলার নালছিরা মাহিলারা ইউনিয়নে ১৩১টি পরিবারের মধ্যে ব্র্যাকের পক্ষ থেকে ১৯৬০০০ (এক লক্ষ ছিয়ানব্বই হাজার) টাকা নগদ সহায়তা প্রদান করেন।
বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গর নগর ইউনিয়নে করোনা পরিস্থিতির কারণে ক্ষতিগ্রস্ত অসহায়, দরিদ্র ও কর্মহীন ৭০ টি পরিবারের মাঝে সরকারি তহবিল হতে প্রাপ্ত ০.৭ মেট্রিক টন চাল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব সুজিত হাওলাদার।
উজিরপুর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব প্রণতি বিশ্বাস সরকারি তহবিল হতে প্রাপ্ত ১১.৫০০ মেট্রিক টন চালসহ নগদ ৪০,০০০ টাকা উপজেলার শিকারপুর, বামরাইল, হারতা, বরাকঠা, সাতলা ইউনিয়নের ১১৫০ টি সুবিধা বঞ্চিত পরিবারের মাঝে বিতরণ করেন। এ সময় তিনি সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ করেন।
মুলাদী উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভ্রা দাস উপজেলার মুলাদী পৌরসভা ও সফিপুর ইউনিয়নের ৮০- টি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ৮০প্যাকেট চাল বিতরণ করেন।
হিজলা উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আমীনুল ইসলাম উপজেলার ০৬টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে সরকারি তহবিল হতে প্রাপ্ত ০.০৩০০ মেট্রিক টন চাল সহ ৫০০০ টাকা নগদ অর্থ সহায়তা ৩০ টি পরিবারের মাঝে বিতরণ করেন।
মেহেন্দীগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব পিজুস চন্দ্র দে উপজেলার চরএককারিয়া ও মেহেন্দীগঞ্জ ইউনিয়নের ৭০০-টি পরিবারের মাঝে সরকারি তহবিল হতে প্রাপ্ত ৭ মেট্রিক টন চাল ও ২৮০০০ টাকা নগদ সহায়তা প্রদান করেছেন।
বানারীপাড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব শেখ আব্দুল্লাহ সাদীদ উপজেলার সকল ইউনিয়নে সরকারি তহবিল হতে প্রাপ্ত ০৬ মেট্রিক টন চাল ৬০০ টি পরিবারের মাঝে বিতরণ করেন।
জেলাব্যাপী পরিচালিত ত্রাণ বিতরণ কার্যক্রম, মোবাইল কোর্ট এবং করোনা প্রতিরোধে গৃহীত অন্যান্য কার্যক্রম প্রতিনিয়ত তদারকি করছেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। তিনি জানান যে, করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন বরিশালের এ সকল কার্যক্রম অব্যাহত থাকবে।জেলার কোন মানুষ যাতে অভুক্ত না থাকেন সে ব্যাপারে জেলা প্রশাসন সর্বদা সচেতন আছেন। তিনি সমাজের বিত্তবানদের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 9, 2024
Fajr 3:56 am
Sunrise 5:15 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:34 pm
Isha 7:52 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ