শিরোনাম

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৪:১০

ত্রাণ নিয়ে অনিয়ম সহ্য করা হবে না: সেতুমন্ত্রী

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২০ ১০:০৯ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ত্রাণ বিতরণের নামে কোনো রকম অনিয়ম সহ্য করা হবে না। খেটে খাওয়া মানুষের ত্রাণ নিয়ে যে ছিনিমিনি খেলবে, সে যেই হোক কঠোর হাতে দমন করা হবে।’

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ত্রাণ বিতরণ নিয়ে নানা অভিযোগের প্রেক্ষাপটে শনিবার সকালে এক ভিডিওবার্তায় মন্ত্রী এ কথা বলেন। জাতীয় সংসদ এলাকার তার সরকারি বাসভবন থেকে ওই বার্তা দেন তিনি।

গণপরিবহন চালানোর বিষয়ে এ সময় মন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে সরকার সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। একইভাবে গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞাও ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হল। তবে পণ্যবাহী পরিবহন, খাদ্যদ্রব্য, জরুরি সেবা, পচনশীল দ্রব্য, ওষুধ, চিকিৎসাসামগ্রী, ত্রাণবাহী গাড়ি, গণমাধ্যম, জীবন ধারণের উপাদান, মৌলিক উপাদানবাহী গাড়ি, মৎস্য ও মৎস্য জাতীয় পণ্য, দুগ্ধ ও দুগ্ধ জাতীয় পণ্যবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস নামের এই অদৃশ্য শত্রুকে পরাজিত করতে সব মতপার্থক্য ভুলে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনকে ধৈর্য এবং সাহসিকতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবেলায় এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, এ লড়াইয়ে জিততে হলে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। এ দুর্যোগে কর্মহীন খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে সমাজের সামর্থ্যবান-বিত্তবান মানুষ এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের চলমান কার্যক্রম আরও জোরদার করতে হবে।

মন্ত্রী বলেন, ঘরে অবস্থান এবং সামাজিক দূরত্ব যারা বজায় রাখতে পারছেন না তারা নিজেরাই নিজেদের বিপদ ডেকে আনছেন। এই সংকটের মধ্যেও একটি কুচক্রী মহল গুজব ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ওবায়দুল কাদের বলেন, এই সংকটের সময়েও সুখবর হচ্ছে দেশের বৃহত্তর প্রকল্প পদ্মা সেতুর ২৮তম স্প্যান আজ (শনিবার) বসানো হয়েছে। ফলে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতুর এখন ৪ দশমিক দুই কিলোমিটার দৃশ্যমান হল। বাকি রইল ১৩টি স্প্যানের কাজ।

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 9, 2024
Fajr 3:56 am
Sunrise 5:15 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:34 pm
Isha 7:52 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ