শিরোনাম

৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | রাত ৪:২১

বরিশালে করোনা সচেতনতার প্রচারণার ছবি তুলতে যাওয়া দুই ফটো সাংবাদিককে লাঠি পেটা করলো পুলিশ, ব্যবস্থা নেয়ার আশ্বাস বিএমপি কমিশনার

ডেইলি বরিশাল সংবাদ সংবাদ সংগ্রহে সারাক্ষন

প্রকাশিত: মার্চ ২৮, ২০২০ ৬:৩৮ অপরাহ্ণ
Print Friendly and PDF

বরিশালে করোনা সচেতনতার প্রচারনার ছবি তুলতে যাওয়া দুই
সাংবাদিককে বেদম লাঠিপেটার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস পুলিশ কমিশনারের

বরিশাল ঃ
করোন সংক্রামন এড়াতে সরকারী প্রচার-প্রচারনার ছবি তুলতে গিয়ে পুলিশের বেধড়ক লাঠিপেটার শিকার হয়েছেন বরিশালের দুইজন ফটো সাংবাদিক। গতকাল শুক্রবার সন্ধ্যার পর বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকায় কোন কারন ছাড়াই ওই দুই ফটো সাংবাদিককে পেটানো হয় বলে অভিযোগ করেন তারা। সাংবাদিক নির্যাতনের ঘটনায় দুঃখ প্রকাশ করে অভিযুক্ত পুলিশ সদস্যদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার কথা বলেছেন বরিশালের পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

লাঠিপেটার শিকার দুই ফটো সাংবাদিক হলেন আঞ্চলিক দৈনিক দেশ জনপদ পত্রিকার শাফিন আহমেদ রাতুল ও দৈনিক দক্ষিনের মুখ পত্রিকার নাসির উদ্দিন।

রাতুল জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেন গতকাল শুক্রবার সন্ধ্যায় জনসচেতনতামূলক প্রচারনা চালাতে বিশ্ববিদ্যালয় এলাকায় যান। এ সময় তার বহরে পুলিশের দুটি পিকাপ ছিলো। বিশ্ববিদ্যালয় এলাকায় পৌঁছোর পর মাস্ক পরিহিত একজন পুলিশ সদস্য তাদের পরিচয় জানতে চান। তারা নিজেদের আঞ্চলিক দুটি দৈনিকের ফটো সাংবাদিক হিসেবে পরিচয় দেন। এরপরও ওই পুলিশ সদস্য তাদের বেদম লাঠিপেটা করেন। এতে তারা হতভম্ব হয়ে যান। প্রথমে লোকলজ্জার কারনে তারা বিষয়টি চেপে যান। তবে আজ রাগে ক্ষোভে সহকর্র্মীদের জানান।

বরিশাল প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল কর্মরত অবস্থায় ২ সাংবাদিক নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা জানান এবং একই সাথে অভিযুক্তদের শাস্তির দাবী জানান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেন জানান, তার সাথে পুলিশ ছিলো। তিনি কাউকে পেটাতে নির্দেশ দেননি। কোন পুলিশ সদস্য সাংবাদিক পিটিয়েছে তা তিনি দেখেননি। যদি সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটে, তাহলে তিনি দুঃখ প্রকাশ করেন।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, বর্তমান সংকটময় পরিস্থিতিতে জনগনের সাথে ভাল ব্যবহার করে তাদের বুঝিয়ে-শুনিয়ে নিজ নিজ ঘরে রাখতে সকল পুলিশ সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে। শুধু সাংবািদক নয়, সাধারন জনগনের সাথে দুর্ব্যবহার করলেও সেটা কাম্য নয়। দুই সাংবাদিককে লাঠিপেটার খবর তিনি শুনেছেন। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে অভিযুক্ত পুলিশ সদস্যদের সনাক্ত করে শাস্তির আওতায় আনা হবে বলে জানান মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। ##

শেয়ার করুন :

বরিশাল সংবাদ ২৪

বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন।

বরিশাল সংবাদ ২৪

Call

নামাজের সময়সূচি
May 9, 2024
Fajr 3:57 am
Sunrise 5:15 am
Zuhr 11:54 am
Asr 4:32 pm
Maghrib 6:33 pm
Isha 7:51 pm
Dhaka, Bangladesh
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

সংবাদ সংগ্রহে সারাক্ষণ